আপনার মায়ের ওয়ারড্রোব

থেকে পুরানো শাড়িগুলিকে রূপান্তর এবং পুনরায় ব্যবহার করার 10 টি উপায় আপনি সর্বদা আপনার মায়ের পুরানো জারদোসি শাড়ি ওনো পছন্দ করেছিলেন। যখন তিনি এটি পরেছিলেন, তিনি রাজকীয় এবং নিয়মিত দেখছিলেন এবং আপনি সর্বদা ভেবেছিলেন যে আপনি তাকে এটির জন্য জিজ্ঞাসা করবেন। কিন্তু যখন বিশ বছর পরে, এটি যথাযথভাবে আপনার ছিল, তখন ফ্রেড প্রান্তগুলি একটি আলাদা গল্প বলেছিল। এটি আপনার পছন্দ মতো এমন কিছু ছিল না এবং আপনি কীভাবে পুরানো শাড়ি ব্যবহার করবেন তা ভাবছেন-বিশেষত আপনি সবসময় ছোটবেলায় পছন্দ করেছেন।
[এছাড়াও পড়ুন: ব্লাউজ ডিজাইন সহ 20 লেহেঙ্গা শাড়ি]
আপনার মায়ের পুরানো শাড়িটি ব্যবহার করার জন্য 10 টি বিভিন্ন উপায়
প্রতিটি ভারতীয় মহিলার তার শাড়ি বা তার মায়ের শাড়ির সাথে একটি বিশেষ সংযোগ রয়েছে। তবে অন্য যে কোনও টেক্সটাইলের মতো, শাড়িও একটি জীবন আছে এবং সময়ের সাথে সাথে তারা সময়ের অস্পষ্টতার প্রতি তাদের সতেজতা হারায়। যদিও গুগলকে ধন্যবাদ, আমাদের এখন পুরানো শাড়িগুলি পুনরায় ব্যবহার করার এবং আমাদের উপর নির্ভর করার শত শত উপায় রয়েছে, আপনার মা তার পছন্দের বিবাহের শাড়িটি ছুঁড়ে না ফেলে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাবে কারণ এটি এখন পুরানো এবং হোলি।

1. সীমানা পরিবর্তন করুন
আপনি কেবল তাদের সীমানা পরিবর্তন করে পুরানো শাড়িগুলিকে নতুন ডিজাইনে রূপান্তর করতে পারেন। আপনার স্থানীয় দর্জিগুলি অনেক জায়গাগুলি জানতে পারবেন যেখানে থেকে আপনি কুন্ডানস এবং জারডোসিস সহ কিছু আশ্চর্যজনক শাড়ি সীমানা পেতে পারেন। চন্দরী বা কোটা সিল্কের সীমানাও বেশ জনপ্রিয় এবং পুরানো শাড়িটি ফেলে দেওয়ার পরিবর্তে এটিকে একটি বিপরীত সীমানা দিয়ে প্রতিস্থাপন করুন এবং আপনার মায়ের শাড়িকে নতুন করে চেহারা দিন। কিছু ক্ষেত্রে সীমানা পরিবর্তন করা শাড়িকে সম্পূর্ণ নতুন চেহারা দিতে পারে।

2. এগুলিকে শাড়ির পোশাকগুলিতে পরিণত করুন
যদি আপনার শাড়ির অনেকগুলি অংশ কোনও ভয়ঙ্কর আকারে না থাকে তবে এতে আপনার কিছু অতিরিক্ত ফ্যাব্রিক রয়েছে, তবে এটি নষ্ট করার পরিবর্তে আপনি এটিকে পোশাকে পরিণত করতে পারেন। শাড়ির পোশাকগুলি কেবল জনপ্রিয় নয় খুব ট্রেন্ডি। একটি আদর্শ সংমিশ্রণ শৈলী, একটি শাড়ি পোশাক যে কোনও অনুষ্ঠানে সর্বনিম্ন পরিমাণের সাথে পরা যেতে পারে! আপনি এটি একটি সংক্ষিপ্ত পোশাক, একটি স্কেটার পোশাক বা এমনকি একটি গাউন মধ্যে ফ্যাশন করতে পারেন!
আপনার পুরানো শাড়ির জন্য নকশার একটি রঙিন পছন্দ এখানে:

৩. এগুলিকে কুর্তিসে পরিণত করুন
যদি ওয়েস্টার্ন পোশাক আপনার পছন্দ না হয় তবে এগুলি কুর্তিসে পরিণত করা আপনার পরবর্তী জনপ্রিয় বিকল্প। এখান থেকে এবং সেখান থেকে কিছু ফ্যাব্রিক যুক্ত করুন এবং যাদুটি ঘটান না কেবল সেগুলি পরা সহজ নয়, তবে তারা সেই কানজিবরমের পক্ষেও ভয়ঙ্কর হবে।
4. এগুলিকে স্কার্টে রূপান্তর করুন
জাতিগত স্কার্টের জন্য আপনার অভিলাষ মেটাতে আপনাকে কল্পিত ভারতে যাওয়ার দরকার নেই। আপনার জাতিগত স্কার্টগুলিকে একটি নিয়মিত চেহারা দেওয়ার জন্য কেবল আপনার মায়ের পুরানো শাড়িগুলি ব্যবহার করুন। সিল্ক স্কার্টগুলি বিশেষত চমত্কার দেখায়। তাদের বিবাহ এবং পার্টিতে সিল্ক ব্লাউজ এবং শশায় নিয়ে দলবদ্ধ করুন।

[এসসি: মিডিয়াড]

এখন আসুন এমন কিছু গৃহস্থালীর আইটেমগুলি দেখুন যা আপনি পুরানো শাড়ি থেকে উদ্ধার করতে বা তৈরি করতে পারেন
6. প্যাচওয়ার্ক কুশন
প্যাচওয়ার্ক ফ্যাশন ইতিমধ্যে ডিজাইনারদের কাছ থেকে রাভ মূল্যায়ন পাচ্ছে এবং আপনার বাড়িতেও কিছু চমত্কার প্যাচওয়ার্ক বালিশ যুক্ত করার উপযুক্ত মুহূর্ত। বালিশে কেবল শাড়ির বিভিন্ন বিট এবং অংশ যুক্ত করুন এবং আপনি সম্পন্ন করেছেন!

7. এগুলিকে টেবিল ম্যাটগুলিতে পরিণত করুন
সম্পন্ন করার চেয়ে সহজ বলা হয়েছে- কেবল পুরানো শাড়ি থেকে টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো কিছু সীমানা সেলাই করে একটি পরিশীলিত চেহারা যুক্ত করুন। এটি প্রান্তগুলি আরও দূরে সরিয়ে দেওয়া থেকে বিরত রাখবে।

8. একটি ফ্লেয়ার সঙ্গে পর্দা
আপনার বাড়ির আরও অনেক আনন্দদায়ক চেহারার জন্য এবং রঙের এক ড্যাশের জন্য, সেই শাড়িগুলিকে অত্যাশ্চর্য পর্দায় রূপান্তর করুন।

9. ব্যাগ এবং পটলিস
আপনি আপনার শাড়ির সাথে একটি ম্যাচিং পটলি বহন করার জন্য ব্রাউন পয়েন্ট পাবেন। একটি পটলি ফ্যাশন করুন এবং গ্ল্যাম চেহারার জন্য কিছু আলংকারিক স্ট্রিং যুক্ত করুন।
10. এগুলিকে জ্যাকেট ব্লাউজগুলিতে রূপান্তর করুন
নেহেরু জ্যাকেটগুলি শাড়িটিকে ব্যাকগ্রাউন্ড হিসাবে ব্যবহার করে সেলাই করা যেতে পারে এবং আপনি এগুলি আপনার লেহেঙ্গার সাথে ব্লাউজের মতো পরতে পারেন। আমাদের উপর নির্ভর করুন, আপনি বেশ বিবৃতি দেবেন!
সেখানে আপনি যান- আপনার মায়ের পুরানো শাড়ি ব্যবহার করার জন্য কিছু আশ্চর্যজনক উপায়। পরের বার আপনাকে কোনও ভাঙা শাড়ি ফেলে দিতে হবে, নিশ্চিত হয়ে নিন যে আপনি চেষ্টা করছেন এবং এই জিনিসগুলি তৈরি করেছেন!
চিত্র উত্স: Pinterest.com, সাউথ ইন্ডিয়াফ্যাশন ডটকম

Leave a Reply

Your email address will not be published.